আঁশ(ফাইবার)


পাট আঁশ(ফাইবার) এর গুনগত মান নির্নয় করা হয় ইহার সুবিধাজনক দিকের উপর যেখানে বিভিন্ন প্রকারের সুতা উৎপাদনের নিমিত্তে এবং উৎপাদন প্রক্রিয়াকরণ প্রকৃতিতে । একটি লট হইতে একটি হ্যাঁক নিয়ে ইহার পরিগননা করা হয় । ইহাতে স্বতনএ খাগড়াটি বিছাইয়া দেওয়া হয় এবং তারপর ইহার বিভিন্ন প্রকার বৈশিষ্টগুলিদর্শন এবং স্পর্শএর ভিত্তিতে পরিগননা বা নির্নয় করা হয় । কারন ইহার উজ্জলতা গুরুত্বপূর্ন । সাধারণতঃ মাএা নির্নয় দুপুরের পুর্বে ঘটিয়া থাকে।

 

পাট এবং কেনাফ আঁশ(ফাইবার) এর জন্য সর্বাপেক্ষা সাধারন প্রয়োগ হইল বয়ন করা । ইহাই হইল কারণ যে আঁশগুলো বয়ন করা হয় সুন্দরতম সুতায় যাকে বিবেচনা করা হয় উত্তম প্রকৃতির গুনগত মানে।

 

কিন্তু অন্যান্য প্রয়োগ (অর্থাৎ বোনা বিহীন উৎপাদন) যার বিভিন্ন প্রকারের প্রয়োজনীয়তা রয়েছে। কারণ একটিউচ্চ গুনগত মানের আঁশ(ফাইবার)যেখানে প্রয়োজনীয় আকারে এইরুপ বুঝায় না যে এই হার সকল প্রকার প্রয়োগের ক্ষে্েএ উপযুক্ত । ইহাই বিশেষ প্রকৃতির ঘটনা যে সব গুনাবলী যেমন রং, দীপ্তি প্রভৃতির প্রয়োজন নাই । কিন্তু ইহার সাথে উচ্চতর মুল্যের প্রয়োজনীয়তা রহিয়াছে ।

 

ইহাই কারণ যে আমরা ক্রেতাদের চাহিদার সাথে সম্পর্কিত গুনাবলী পরিলেখ তৈরীর কারণ ।

 

 

 


 

বিষয় সম্পর্কিত:

 

আমরা গুনাবলী এবং গ্রেডিং রুল সম্পর্কে সহায়কপুর্ন পুর্ববর্তী ঙ্গান আপনাকে প্রদান করিতেছি।

 

বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন ।

 

ব্যবসা/বাজারজাতকরনঃ

 

আমরা বিভিন্ন প্রকার প্রয়োগের নিমিত্তে ব্যাপক সংখ্যক আঁশ(ফাইবার) এর প্রস্তাব করিতেছি।

 

বিস্তারিত জানার জন্য এখানে ক্লিক করুন ।

 


আপনার সুনির্দিষ্ট প্রয়োজনীয়তা মাফিক সন্তুষ্টির সাথে কাপড় সরবরাহ করিয়া থাকি । অনুগ্রহ করিয়া আমাদের সাথে যোগাযোগ করুন ।